সিরাজগঞ্জের কামারখন্দে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা বাস ও ব্রিজের রেলিংয়ে ধাক্কা দেওয়ার ঘটনায় মৃত বেড়ে চারজনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ছয়জন।

সোমবার (০৩ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া গ্রামের আব্দুল সাত্তারের ছেলে জাহাঙ্গীর (৫০), জাহাঙ্গীরের স্ত্রী পান্না খাতুন (৪৩) ও একই উপজেলার মাঝগ্রাম গ্রামের নূর ইসলামের ছেলে মাইক্রোবাসচালক সেলিম আহমেদ (৩৫) ও মানিকগঞ্জ জেলার হালিমের ছেলে রফিকুল ইসলাম (৩৮)।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক। নিহতদের মধ্যে রফিকুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরের দিকে মারা যান।

আহতরা হলেন- বড়াইগ্রাম উপজেলার বনপাড়া গ্রামের মশিউর রহমানের ছেলে নাফি (৬) ও সাফি (৪), একই গ্রামের আবু বক্কারের ছেলে জাবের (৩৫), লালপুরের ওহেদুলের ছেলে নুরুল (৩০), রামকৃষ্ণপুর গ্রামের আমির উদ্দিনের ছেলে ওলিউল জুয়েল (৩৫) ও ওলিউলের স্ত্রী হিরা খাতুন (২৭)।

আহতদের প্রথমে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

পুলিশ ও নিহতদের পরিবার সূত্রে জানা যায়, মানিকগঞ্জ থেকে বরযাত্রী নিয়ে একটি মাইক্রোবাস নাটোর জেলার বনপাড়ার দিকে যাচ্ছিল। মাইক্রোবাসটি সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা বাস ও ব্রিজের রেলিংয়ে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। 

পরে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা হতাহতদের উদ্ধার করে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠায়। পরে আহতদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে রফিকুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক ঢাকা পোস্টকে বলেন, কাল রাতের ঘটনায় তাৎক্ষণিক তিনজনের মৃত্যু হয় ও ৮-৯ জনের মতো আহত হয়। আহতদের কাল রাতেই উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরবর্তীতে আজ চিকিৎসাধীন অবস্থায় সেখানে আরেকজন মারা গেছেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, রাতে ঝাঐল ওভারব্রিজ এলাকায় দ্রুতগতির একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা একটি বাস ও ব্রিজের রেলিংয়ে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়। শুনেছি পরে রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। 

শুভ কুমার ঘোষ/এসপি