চুয়াডাঙ্গার জীবননগরে পাখিভ্যানে করে যাওয়ার সময় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আব্দুর রহমান নামে ৯ মাসের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় মা শান্তা খাতুন (২০) জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার (০৫ অক্টোবর) সকাল ৯টার দিকে পৌর এলাকার মাছবাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত আব্দুর রহমান জীবননগর পৌর এলাকার শাপলাকলিপাড়ার রুবেল হোসেনের ছেলে। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকালে শান্তা খাতুন তার ছেলেকে নিয়ে শ্বশুরবাড়ি শাপলাকলিপাড়া থেকে পাখিভ্যানে করে বাবার বাড়ি তেতুলিয়া যাচ্ছিলেন। এ সময় জীবননগর মাছ বাজার সংলগ্ন স্থানে পৌঁছালে চলন্ত পাখিভ্যানের একটি চাকা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি ভ্যানের সঙ্গে ধাক্কা লাগে। 

এতে শান্তা খাতুন ও তার শিশু আব্দুর রহমান ছিটকে রাস্তার উপরে পড়ে যায়। পরে স্থানীয়রা দ্রুত তাদের জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক শিশু আব্দুর রহমানকে মৃত ঘোষণা করেন। মা শাপলা খাতুনের মাথায় পাঁচটি সেলাই দেওয়া হয়েছে।  

অপর একটি সূত্রে জানা যায়, চাকাটি মেরামতের কথা জানিয়ে ভ্যানচালক তাদের তুলতে আপত্তি করেছিলেন। বাবার বাড়ি কাছাকাছি হওয়ায় এক প্রকার জোর করেই শান্তা খাতুন তার ছেলেকে নিয়ে যাওয়ার অনুরোধ করেন। যাওয়ার পথেই দুর্ঘটনার কবলে পড়েন তারা। 

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক ঢাকা পোস্টকে বলেন, ভ্যান থেকে ছিটকে পড়ে শিশু আব্দুর রহমানের মৃত্যু হয়েছে বলে জেনেছি। মা শান্তা খাতুন চিকিৎসাধীন রয়েছেন। নিহতের স্বজন এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আফজালুল হক/এসপি