রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা ও জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতি (৩৫) সরকারের প্রতিহিংসার স্বীকার বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে রাজবাড়ীতে স্মৃতির দুই শিশু সন্তানসহ পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে   এসে তিনি এ মন্তব্য করেন। বিএনপির ফরিদপুর বিভাগীয় টিম এবং নারী ও শিশু অধিকার ফোরামের প্রতিনিধি দল এদিন স্মৃতির বাড়িতে আসে। 

নিপুণ রায় বলেন, মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে অমানবিকভাবে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে স্মৃতির দুই শিশুসন্তান এবং পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে আমরা বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক টিম এবং নারী ও শিশু অধিকার ফোরামের প্রতিনিধি দল আজ রাজবাড়ীতে এসেছি।

তিনি বলেন, স্মৃতি কী কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে লিপ্ত ছিল যে তাকে রাতের অন্ধকারে বাড়ি থেকে তুলে নিয়ে যেতে হবে। বাসায় তার দুটি শিশু সন্তান থাকার পরও স্মৃতিকে পুলিশ রাতে বাড়ি থেকে নিয়ে গেছে। স্মৃতিকে তুলে নিয়ে যাওয়ার পর তার দুই শিশু সন্তান একা বাসায় পড়ে ছিল। এই সরকারের কি বিবেক বুদ্ধি হারিয়ে গেছে। যদি ওই রাতের অন্ধকারে আরেকটি দুর্ঘটনা ঘটে যেত, তাহলে এর দায়ভার কী এই সরকার নিত?

নিপুণ রায় বলেন, স্মৃতি আজ এই অবৈধ সরকারের প্রতিহিংসার শিকার। আমরা নারী ও শিশু অধিকার ফোরাম তার পরিবারের পাশে আছি। 

এ সময় বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিমসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

মীর সামসুজ্জামান/আরএআর