শিল্পী বেগম

ফরিদপুরের নগরকান্দায় স্বামীর সঙ্গে ঝগড়া করে বাড়ি থেকে বের হয়ে শিল্পী বেগম (৩৫) নামে এক নারী গত ২১ দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর ওই গৃহবধূর স্বামী নগরকান্দা থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন। গত ২১ দিন ধরে  সন্ধান না পেয়ে দুশ্চিন্তা আর হতাশায় দিন কাটছে তার পরিবারের সদস্যদের। মায়ের প্রতিক্ষায় অসহায় চোখে চেয়ে রয়েছে তার চার মেয়ে।

শিল্পী বেগম নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের নিখড়হাটি গ্রামের আকমাল শিকদারের (৪৩)  স্ত্রী। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। নিখড়হাটি গ্রামের আনারউদ্দিন মুন্সীর মেয়ে শিল্পী বেগমের সঙ্গে ১৭ বছর আগে তার বিয়ে হয়। তাদের বড় মেয়ে জান্নাতী আক্তার এবার এসএসসি পরীক্ষার্থী। মেজো মেয়ে তাজরিন আক্তার সপ্তম, সেজো মেয়ে সাদিয়া আক্তার তৃতীয় শ্রেণিতে পড়ে। ছোট মেয়ে সুরাইয়ার বয়স পাঁচ বছর। 

শিল্পী বেগমের পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১১ সেপ্টেম্বর স্ট্রোক করায় শিল্পীর স্বামী আকমাল শিকদারকে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে দুইদিন  চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরে আসেন আকমাল। গত ১৪ সেপ্টেম্বর বিকেলে স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটি হয়। ওই সময় তার মেয়েরাও মায়ের প্রতি একটু রাগারাগি করে। এতে তিনি ক্ষিপ্ত হয়ে বাড়ি থেকে বের হয়ে যান। 

পরিবারের সদস্যরা জানান, তারা প্রথমে মনে করেছেন সামান্য রাগারাগি হয়েছে, হয়তো আশপাশের কারো বাড়িতে গিয়ে মাথা ঠান্ডা হলে কিছু সময় পর আবার ফিরে আসবে। কিন্ত রাত হলেও তিনি আর ফিরে আসেননি। পরে বাবার বাড়ি ও আত্মীয়-স্বজনসহ সর্বত্র তাকে খোঁজা হয়। তবে এখনো তাকে পাওয়া যায়নি।

নগরকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, এ ব্যাপারে আশপাশের থানায় নিখোঁজ ওই গৃহবধূর ছবি সম্বলিত বার্তা পাঠানো হয়েছে। তাকে খুঁজে বের করার চেষ্টা চলছে। তবে নিজে থেকে আত্মগোপন থাকায় তাকে খুঁজে পেতে বেগ পেতে হচ্ছে।

জহির হোসেন/আরএআর