ঢাকাস্থ দীন মোহাম্মদ চক্ষু হাসপাতালের রেটিনা বিশেষজ্ঞ ডা. দীপক কুমার নাগের অপচিকিৎসায় দৃষ্টি হারানোর বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী এক নারী চিকিৎসক। বুধবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবি জানান ডা. মাহজাবিন হক। 

তিনি এফবিসিসিআই’র সহ সভাপতি আমিনুল হক শামীমের মেয়ে এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর ভাতিজি।

ডা. মাহজাবিন হক জানান, ডা. দীপক কুমার নাগ লেজার অপারেশনের মাধ্যমে তার ৩৩ শতাংশ দৃষ্টিশক্তি স্থায়ীভাবে নষ্ট করে দিয়েছেন। এ অপচিকিৎসার জন্য ওই চক্ষু চিকিৎসকের বিরুদ্ধে তিনি একটি মামলা করেছেন। গত আগস্ট মাসে ময়মনসিংহের আদালতে করা এ মামলায় দীপক কুমার নাগ উচ্চ আদালত থেকে জামিন নেন। এ ঘটনায় তার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন ভুক্তভোগী এ নারী চিকিৎসক।

মাহজাবিন হক বলেন, আমি চাই কেবল আমি নই, আমার ঘটনার প্রতিকারের মাধ্যমে চিকিৎসক নামের একজন অপচিকিৎসকের মুখোশ সামাজিকভাবে উন্মোচিত হয়ে যাক। আর কোনো মানুষ যেন তার এবং তার মতো কোনো অনৈতিক চিকিৎসকের কবলে পড়ে অনুরূপ ক্ষতিগ্রস্ত না হয়। আমাদের দেশে ডা. দীপক কুমার নাগের মতো গুটিকয়েক অপচিকিৎসক চিকিৎসার নামে অর্থ হাতিয়ে নেবার প্রবণতার কারণে অনেক সময় গোটা চিকিৎসক সমাজকে হেয় প্রতিপন্ন হতে হয়। যার ফলে চিকিৎসা ব্যবস্থার ওপর আস্থা নষ্ট হচ্ছে এবং মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে। 

তিনি আরও বলেন, আমি একজন চিকিৎসক হিসেবে মনে করি প্রফেসর ডা. দীপক কুমার নাগের মতো অর্থলিপ্সু চিকিৎসককে কঠোর আইনানুগ ব্যবস্থার মাধ্যমে চিকিৎসক সমাজের সুনাম অক্ষুণ্ন রাখার পথ প্রশস্ত করা হোক।

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম, ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় সংগঠন নেতারা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/এমএএস