নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। 

শুক্রবার বিকেলে (১৪ অক্টোবর) উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ডহর মারুয়াদী এলাকায় শুরু হওয়া সংঘর্ষ সন্ধ্যা পর্যন্ত চলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

আহতদের মধ্যে ইমরান, আঁখি, ইমন, বিল্লাল হোসেন, নুরুল ইসলাম, জরিনা বেগম, আ. রহমান, জিয়াউদ্দিন, বিউটি বেগম, আরিফ ও মকবুলকে  আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মন্দী ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে স্থানীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাসেল খানের সঙ্গে বিপুল ভোটে পরাজিত হয়। ওই নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগ নেতা হাফেজ খান জয়ী প্রার্থী রাসেলকে সমর্থন করায় আনোয়ারের সঙ্গে তার বিরোধ দেখা দেয়। এ নিয়ে আগেও দুই পক্ষের মধ্যে একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শুক্রবার আনোয়ারের সমর্থকরা বিভিন্ন এলাকায় অশালীন কথা বলা বলছেন, এমন অভিযোগ এনে হাফেজ খানের উপর হামলা চালায় আনোয়ার ও তার সমর্থকরা। এ খবর পেলে দেশীয় অস্ত্র নিয়ে পাল্টা আক্রমণ চালায় হাফেজ খানের সমর্থকরা।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ থানায় লিখিতভাবে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছিল। এখন ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

আবির শিকদার/এসকেডি