সোনারগাঁ খানায় অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী কৃষিবিদ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নে অবৈধভাবে জমি দখল করতে এক কৃষিবিদকে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার (৩ মার্চ) দুপুরে সোনারগাঁ থানায় ভুক্তভোগী কৃষিবিদ মো. জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি বাইশটেকি চৌরাপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সাদিপুর ইউনিয়নের বাইশটেকী চৌরাপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দিনের একমাত্র ছেলে কৃষিবিদ মো. জাহাঙ্গীর হোসেন। জোরপূর্বক তার জমি দখলের জন্য ভূমিদস্যুরা তাকে হত্যার চেষ্টা করেছেন। গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বাড়ির সামনের রাস্তায় ভূমিদস্যু তাহের আলী প্রথমে তার ওপর হামলার চেষ্টা করেন। এর আধাঘণ্টা পর তাহের আলী, ফয়সাল, রহিম বাদশা, মো. করিম, আবুল হাশেম, তৈয়ব আলী, ফরহাদ, আব্দুল হাই, বিল্লাল, রশিদ, আরিফসহ আরও ৫/৬ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে কৃষিবিদ জাহাঙ্গীর হোসেনের বাড়িতে হামলা চালায়। তারা দুটি টিনের গেট ভেঙে তার বাড়ির বীজের গোডাউনে প্রবেশ করে তার ওপর হামলা করে। 

জাহাঙ্গীর হোসেন তখন বাঁচার জন্য তার থাকার ঘরে প্রবেশ করলে দরজা-জানালা ভেঙে ভেতরে ঢুকার চেষ্টা করে হামলাকারীরা। এ সময় আশপাশের লোকজন ও স্বজনরা এগিয়ে এলে হামলাকারীরা জাহাঙ্গীর হোসেন ও তার পরিবারের লোকজনকে প্রাণনাশের হুমকি দিয়ে স্থান ত্যাগ করে। পরে জাহাঙ্গীর হোসেনকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমান জানান, এ ঘটনায় প্রাথমিকভাবে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শেখ ফরিদ/আরএআর