নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা থেকে ৫০টি বিভিন্ন ব্র্যান্ডের ভারতীয় অ্যান্ড্রয়েড মোবাইলসহ এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।
 
রোববার (২৩ অক্টোবর) দুপুরে উপজেলার নোয়াখালী-কুমিল্লা সড়কের বেচু মিয়ার দোকান এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত সাফায়েত হোসেন (৩৩) সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের এয়ারপুর গ্রামের রফিক উল্যার ছেলে।  

ডিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল উপজেলার একলাশপুর ইউনিয়নের বেচু মিয়ার দোকান এলাকায় অভিযান চালায়। অভিযানে একজন সন্দেহভাজন যুবককে আটক করা হয়। পরে তার ব্যাগ তল্লাশি করে ৫০টি বিভিন্ন ব্র্যান্ডের চোরাই অ্যান্ড্রয়েড ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হওয়া যুবক জানান, মোবাইলগুলো পার্শ্ববর্তী দেশ ভারতের চোরাই বাজার থেকে কিনে বাংলাদেশে বিক্রি করতে এনেছেন তিনি। 

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন আহমেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সাফায়েত ভারতের বোম্বেতে স্ত্রী সন্তানসহ থাকেন। মূলত ভারতের চোরাই মোবাইল বাংলাদেশে আর বাংলাদেশের চোরাই মোবাইল ভারতে পাচার করেন তিনি। তার কাছ থেকে এমন কিছু তথ্য পাওয়া গেছে। প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই চলছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

হাসিব আল আমিন/এমএএস