ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পিরোজপুরে বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এর ফলে জেলার বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ধীরে ধীরে সাইক্লোন শেল্টারে সাধারণ মানুষ আসতে শুরু করেছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল থেকে পিরোজপুরে ৭ নম্বর বিপদ সংকেত চলছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। পাশাপাশি জেলা প্রশাসন থেকে ২৬০টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। 

আবহাওয়া অধিদপ্তর থেকে সমুদ্র বন্দরগুলোকে ৭ নম্বর সতর্কবার্তা দেখে যেতে বলা হয়েছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও কৃষিক্ষেত্রে ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ। সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞা থাকায় জেলেরা নিরাপদ এলাকায় রয়েছে বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী। 

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসন প্রস্তুত রয়েছে। আমরা প্রাথমিক পর্যায়ে ২ হাজার প্যাকেট শুকনা খাবার, ২৫০ মেট্রিক টন চাল ও নগদ ১ লাখ টাকা প্রস্তুত রেখেছি। জেলায় এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতি হলে বা ত্রাণ সহযোগিতা প্রয়োজন হলে দ্রুত সহায়তা পৌঁছানো হবে।

আবীর হাসান/এসপি