বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পদ্মা নদী উত্তাল থাকায় মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে লঞ্চ চলাচল বন্ধ করেছে কর্তৃপক্ষ। সোমবার (২৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে পাটুরিয়া লঞ্চঘাটের ব্যবস্থাপক পান্না লাল নন্দী এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পাটুরিয়া ঘাট এলাকায় সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস বেড়ে যাওয়ায় নদীতে উত্তাল ঢেউয়ের সৃষ্টি হয়েছে। এ কারণে নৌপথে দুর্ঘটনা এড়াতে আজ বেলা ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে সকল যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২০টি ও আরিচা-কাজিরহাট নৌপথে ১৩টি লঞ্চ রয়েছে বলে জানায় কর্তৃপক্ষ।

এদিকে লঞ্চঘাট বন্ধ থাকলেও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল করছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন( বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক সালাম হোসেন।

তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৭টি ফেরির মধ্যে ১১টি চলাচল করছে। নদী উত্তাল ও স্রোত থাকায় ফেরি পারাপারে বেশি সময় লাগছে। ঘাট এলাকায় পর্যাপ্ত ফেরি থাকলেও যানবাহনের কোনো চাপ নেই।

সোহেল হোসেন/এসপি