স্বজনদের আহাজারি

নড়াইলের লোহাগড়ায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভারী বর্ষণ ও ঝোড়ো বাতাসে গাছের ডাল ভেঙে পড়ে  মর্জিনা বেগম (৪০) নামে এক গৃহপরিচারিকার মৃত্যু হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরের পল্লী সঞ্চয় ব্যাংকের অদূরে এ ঘটনা ঘটে।

মর্জিনা বেগম বাগেরহাট সদর উপজেলার অর্জুন বাহার গ্রামের মৃত আকুব আলী শেখের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মর্জিনা বেগম লোহাগড়া পৌরসভার রাজোপুর গ্রামের গফ্ফার শেখের বাড়ির ভাড়াটিয়া ছিলেন। মর্জিনা তার আট বছরের মাদ্রাসাপড়ুয়া ছেলে জিহাদকে নিয়ে ভাড়া বাড়িতে থেকে অন্যের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন। অন্যান্য দিনের মতো আজ বৈরী আবহাওয়ার মধ্যেও   ভাড়া বাসা থেকে কাজের উদ্দেশ্যে তিনি বের হন ৷ লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরের পল্লী সঞ্চয় ব্যাংকের অদূরে পৌঁছালে ঝোড়ো বাতাসে মেহগনি গাছের ডাল ভেঙে তার মাথার ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণ করেন। 

লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের স্বজনদের খবর পাঠানো হয়েছে ৷ স্বজনরা এলে তাদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। 

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করেছি। নিহতের একমাত্র সন্তান স্থানীয় মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থী। অতিদ্রুত জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সরকারিভাবে আর্থিক অনুদানসহ সার্বিক সহোযোগিতা করা হবে।

সজিব রহমান/আরএআর