ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে বাগেরহাটের বিভিন্ন এলাকায় গাছ পড়ে বৈত্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে বাগেরহাট জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার (২৪ অক্টোবর) বিকেল থেকে জেলার গ্রাম থেকে শহর কোথাও বিদ্যুৎ নেই। 

পল্লী বিদ্যুৎ ও ওজোপাডিকো দুটি সংস্থারই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না সংস্থার কর্মকর্তারা। এক দিকে সিত্রাং আতঙ্ক অন্যদিকে বিদ্যুৎবিহীন অবস্থায় দুর্ভোগে পড়েছে জেলার বাসিন্দারা। 

শরণখোলা উপজেলার খোন্তাকাটা এলাকার আশরাফ সিদ্দিকি বলেন, গতকাল রাতে বিদ্যুৎ গেছে। এখনো আসেনি, আর কবে আসবে জানি না। ঝড় শেষ হলে দ্রুত বৈদ্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন সংস্কার করে বিদ্যুৎ লাইন সচল করার দাবি জানান তিনি।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী মহা ব্যবস্থাপক (এজিএম) শরীফ আল মামুন সদর বলেন, ঝোড়ো বাতাসে বিভিন্ন এলাকায় বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির বৈদ্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে আমরা বিদ্যুৎ লাইন সচল করতে পারছি না।আবহাওয়া পরিস্থিতি ভালো হলে, দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বৈদ্যুতিক লাইন সংস্কারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হবে।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক বলেন, ঝড়ের প্রভাবে সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ঝড় শেষ হলে দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হবে।  

তানজিম আহমেদ/আরএআর