মুন্সীগঞ্জের লৌহজংয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে নিহত মা ও তিন বছর বয়সী মেয়েকে দাফন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার সাতঘরিয়া কবরস্থানে তাদের দাফন করা হয়। এ ঘটনায় আহত নিহত নারীর ছেলে আরাফাত আহত হয়েছে ও স্বামী আব্দুর রাজ্জাকের (৩৫) মাজা ভেঙে গেছে। 

কনকসার ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য নাসরিন ফেরদৌসী ঢাকা পোস্টকে বলেন ,সাতঘরিয়া কবরস্থানে নিহত মা ও মেয়েকে দাফন করা হয়েছে। বাবার মাজা ভেঙে গেছে। তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। আহত ছেলে এখন সুস্থ।

গতকাল সোমবার (২৪ অক্টোবর) রাতে উপজেলা কনকসার গ্রামে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গাছ ভেঙে বসত ঘরের ওপর পড়লে 
গৃহবধূ আসমা বেগম আশু (২৮) ও তার মেয়ে সুরাইয়ার (৩) মৃত্যু হয়। এ সময় ওই নিহত নারীর ছেলে আরাফাত (১০) ও স্বামী আব্দুর রাজ্জাক (৩৫) গুরুতর আহত হয়। 

মঙ্গলবার ভোরে স্থানীয়রা টের পেয়ে হতাহতদের উদ্ধার করে। পরে আহত রাজ্জাককে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। আর আরাফাতকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয়রা জানান, উপজেলার কনকসার গ্রামে আব্দুর রাজ্জাকের টিনের তৈরি ঘরের ওপর ঝড়ে গাছ ভেঙে পড়ে। এতে বসত ঘরটি বিধ্বস্ত হয়ে তার নিচে আব্দুর রাজ্জাক তার স্ত্রী ও সন্তানরা চাপা পড়ে। মঙ্গলবার ভোরে স্থানীয় মুসুল্লিরা ফজরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার পথে চাপাপড়া অবস্থায় তাদের দেখতে পেয়ে সেখান থেকে রাজ্জাকের স্ত্রী আসমা ও মেয়ে সুরাইয়াকে মৃত অবস্থায় উদ্ধার করে। এসময় জীবিত অবস্থায় আব্দুর রাজ্জাক ও তার ছেলে আরাফাতকে উদ্ধার করেন স্থানীয়রা।

লৌহজং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর বলেন, সোমবার রাতে বসতঘরের ওপর গাছ ভেঙে পড়ে হতাহতের এ ঘটনা ঘটেছে।

ব.ম শামীম/এমএএস