২ নভেম্বর সিলেটের বিশ্বনাথে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে পৌরসভা নির্বাচন। অনুষ্ঠিতব্য নির্বাচনের দুই দিন আগে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে কারচুপির আশঙ্কার কথা জানিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মুহিবুর রহমান।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে বিশ্বনাথ পৌর শহরে অবস্থিত নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে শঙ্কার কথা জানান জগ প্রতীকের প্রার্থী মুহিবুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার জগ প্রতীকের গণজোয়ার দেখে ইভিএম কারচুপির মাধ্যমে ভোট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছেন ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন ইতোমধ্যে দাপটের সঙ্গে বলাবলি করছেন, ইভিএম ইঞ্জিনিয়ারিং করে বিজয় ছিনিয়ে নেবেন। কোনোভাবেই জগ প্রতীককে জিততে দেওয়া হবে না।

নির্বাচনে কালো টাকা ছড়ানোর অভিযোগ তুলে স্বতন্ত্র মেয়র প্রার্থী মুহিবুর রহমান বলেন, যুক্তরাজ্য থেকে লোকজন এসে অবৈধভাবে প্রভাব বিস্তার করছে। চারদিকে কালো টাকার ছড়াছড়ি। মেয়র প্রার্থীর পাশাপাশি অনেক কাউন্সিলর প্রার্থীও ভোটের মাঠে কালো টাকা বিলাতে শুরু করেছেন। এ সময় তিনি এসব কাজ বন্ধ করতে প্রশাসনের জোরালো ভূমিকারও দাবি জানান।

অভিযোগের বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছেন কি না ঢাকা পোস্টের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বিষয়গুলো ইতোমধ্যে মৌখিক, লিখিত ও ইমেইলের মাধ্যমে নির্বাচন কমিশনকে জানিয়েছি। তাছাড়াও জেলা আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়েও বলে এসেছি। এখন এসব দেখভাল করা তাদের দায়িত্ব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘জগ’ প্রতীকের সমর্থক বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ফারুক আহমদ, যুক্তরাজ্য প্রবাসী সফজ্জুল আহমদ, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুস শহিদ প্রমুখ।

মাসুদ আহমদ রনি/এসপি