চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সলিমউল্লাহ লাভলু (৫৫) নামে এক বিএনপি নেতার মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (০২ নভেম্বর) সকালে উপজেলার ফতেহপুর পশ্চিম ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মান্দাতলী গ্রামের সড়কের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

সলিমউল্লাহ লাভলু ওই গ্রামের মরহুম আমির আলী মাস্টারের ছোট ছেলে। তিনি দীর্ঘ দিন ধরে ফতেপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার (০১ নভেম্বর) দিবাগত রাতে কে বা কারা তাকে হত্যা করে বাড়ির কাছে ফেলে রেখে যায়।

ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম হোসেন বলেন, ১৯৯৫ সালে স্থানীয় ইউপি নির্বাচনে বিপুল ভোটে সদস্য হিসেবে নির্বাচিত হন সলিমউল্লাহ লাভলু। 

স্থানীয় মুজাদ্দেদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম বলেন, নিহত লাভলু আমাদের স্কুল পরিচালনা কমিটির সদস্য। এজন্য তার মৃত্যুতে আমরা স্কুল বন্ধ রেখেছি।

স্থানীয় ইউপি সদস্য আলীরাজা বেপারী বলেন, সলিমউল্লাহ লাভলু ভাই খুবই ভালো মানুষ এবং জনপ্রিয় ছিলেন।  আমরা তার হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

লাভলুর ভাই আহসান হাবীব প্রধান বলেন, আমার ভাইকে হত্যা করা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করলাম। প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে এখনো জানা যায়নি। লাশের ময়নাতদন্তের পর প্রকৃত কারণ জানানো যাবে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটকও করা হয়নি। তদন্ত চলছে।

আনোয়ারুল হক/এসপি