শাহারুল ইসলাম

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শাহারুল ইসলাম বিজয়ী হয়েছেন। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ১৬টি ভোটকেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট অনুষ্ঠিত হয়েছে। 

বিজয়ী প্রার্থী নৌকা প্রতীকের শাহারুল ইসলাম ৯ হাজার ৬৯৯ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের শহীদুজ্জামান শহীদ পেয়েছেন ৫ হাজার ৮৪  এবং চশমা প্রতীকের আসাদুজ্জামান খোকন পেয়েছেন ৩ হাজার ১৮ ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সদর উপজেলা নির্বাচন অফিসার বাদল চন্দ্র অধিকারী। 

সরেজমিনে, সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড় দেখা যায়। তবে পুরুষ ভোটারের থেকে মহিলা ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এ নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের ৪টি স্ট্রাইকিং ফোর্স,  ৫টি মোবাইল টিম, ৪টি চেকপোস্ট,  বিজিবির ১ প্লাটুন সদস্য, র‍্যাবের ২টি মোবাইল টিম নিয়োজিত ছিল। এছাড়া ১৬টি ভোটকেন্দ্রের প্রতিটিতে ১০ জন পুলিশ ও ৬ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করেছেন।

ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৮০০ জন এবং ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৭ হাজার ১০৮ জন।

চলতি বছরের পহেলা জানুয়ারি  আরবপুর ইউনিয়নে নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তবে নির্বাচিত হবার পাঁচ মাসের মাথায় গত ১৩ জুন তিনি মারা গেলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করলে নির্বাচনী আমেজ সৃষ্টি হয়।

এ্যান্টনি দাস/আরকে