বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে যোগ দিতে বরগুনা থেকে নৌ-পথে ট্রলার নিয়ে যাচ্ছেন দলটির নেতা-কর্মীরা। জেলা বিএনপির নেতৃত্বে সকল উপজেলার নেতা-কর্মীরা রাতে ট্রলার নিয়ে বরিশালের উদ্দেশে যাত্রা শুরু করেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত ১০টার দিকে বরগুনা সদরসহ আমতলী, তালতলী, পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলা থেকে নদী পথে যাত্রা শুরু করেন তারা।

জানা গেছে, আগামী ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় সম্মেলন। সড়কপথে বরিশাল যেতে কোনো গাড়ি পাচ্ছেন না বিএনপি নেতা-কর্মীরা । তাই বাধ্য হয়ে নদী পথে স্টিল বোট নিয়ে যাত্রা শুরু করেছেন তারা। প্রতিটি উপজেলা থেকে মোট ৪১টি ট্রলার রওয়ানা হয়েছে। এসব নৌযানে প্রায় ৮-৯ হাজার নেতা-কর্মী বরিশাল যাচ্ছেন। রাতের খাবারের জন্য প্রতিটি ট্রলারেই খিচুড়ি রান্নার আয়োজন করা হয়েছে।

বরগুনা জেলা যুবদলের সভাপতি জাহিদ মোল্লা বলেন, সরকার ও সরকারি দলের দুরভিসন্ধি আমরা আগেই আঁচ করতে পেরেছিলাম। এ কারণে যুবদলের নেতা-কর্মীদের নৌপথে বরিশাল যাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছিল। নেতা-কর্মীরা রওনা হয়েছেন।

বরগুনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুজ্জামান টিটু বলেন, হঠাৎ করে ধর্মঘট ডেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বরগুনা জেলা বাস মালিক সমিতি। এ কারণে সড়কপথে মোটরসাইকেল ও ইজিবাইক নিয়ে ইতোমধ্যে জেলা বিএনপির অনেক নেতাকর্মী বরিশালে পৌঁছেছেন। যারা বাকি ছিলেন তারা বৃহস্পতিবার রাতে ট্রলারযোগে বরিশাল রওনা দিয়েছেন।

তিনি আরও বলেন, নেতাকর্মীদের রাতের খাবারের জন্য প্রতিটি বোটেই খিচুড়ির আয়োজন করা হয়েছে। আমরা নৌ-পথে একপ্রকার আনন্দ ভ্রমণের মধ্য দিয়ে বরিশালে পৌঁছে যাব। আনন্দ-উচ্ছ্বাসে নৌপথ পাড়ি দিয়ে যথা সময়ে আমরা বিভাগীয় মহাসমাবেশে যোগ দেব।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তারেক রহমান বলেন, আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটে এমন কোনো কার্যক্রম যেন বিএনপি সংগঠিত না করতে পারে, সেদিকে আমরা কড়া নজর রাখছি।

খান নাঈম/এসকেডি