একটি ব্যাগে ৪ লাখ টাকা নিয়ে ব্যাংকের দিকে যাচ্ছিলেন শামছুল আলম নামে এক সার ব্যবসায়ী। পথে হঠাৎ পেছন থেকে ছোড়া হয় ভেজা বিস্কুট। এ সময় একজন বলে ওঠেন শরীরে ময়লা ফেলেছে কেউ। এতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন ওই ব্যবসায়ী। এমন সময় কৌশলে টাকার ব্যাগ হাতিয়ে নিয়ে পালিয়ে যান প্রতারক। 

বুধবার (৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ময়মনসিংহ নগরীর আমপট্টি মোড় এলাকায় এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী শামছুল আলম আকুয়া হাজীবাড়ি এলাকার বাসিন্দা। 

ভুক্তভোগীর শ্যালক অ্যাডভোকেট করিম চৌধুরী জানান, দুপুরে শামছুল আলম নগরীর ছোট বাজার এলাকার পূবালী ব্যাংক থেকে ৯ লাখ টাকা উত্তোলন করেন। এরপর দুর্গাবাড়ি রোডের জনতা ব্যাংকে ৫ লাখ টাকা ডিডি (ডিমান্ড ড্রাফট) করেন। বাকি ৪ লাখ টাকা নিয়ে এনআরসি ব্যাংকে যাচ্ছিলেন তিনি। আমপট্টি মোড়ে যেতেই পেছন থেকে তার পাঞ্জাবিতে ভেজা বিস্কুট ছিটিয়ে তাকে ব্যতিব্যস্ত করে প্রতারকরা তার কাছে থাকা ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। 

তিনি আরও জানান, ব্যাগটিতে বিভিন্ন ব্যাংকের চেকবই, ব্যবসার হিসাব ও কাগজপত্র এবং ৪ লাখ টাকা ছিল। কয়েকটি সিসিটিভির ফুটেজে দেখা গেছে, কয়েকজন ব্যক্তি দীর্ঘক্ষণ শামছুল আলমকে অনুসরণ করার পর এ ঘটনা ঘটিয়েছে। 

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, অভিনব কায়দায় জামার পেছনে ময়লা ছিটিয়ে প্রতারণার মাধ্যমে টাকাগুলো হাতিয়ে নিয়েছে প্রতারকরা। এ ঘটনা মামলার প্রস্তুতি চলছে।

উবায়দুল হক/আরএআর