ব্যক্তিগত চেম্বারে রোগী দেখছেন ডা. সোহবার উদ্দিন

বরগুনা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহবার উদ্দিনের বিরুদ্ধে অফিস টাইমে হাসপাতাল ছেড়ে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখার অভিযোগ উঠেছে। তিনি একজন শিশু বিশেষজ্ঞ। গত কয়েক বছর ধরেই তিনি এভাবে অফিস টাইমে সরকারি হাসপাতালে চিকিৎসা না দিয়ে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখছেন। 

সরেজমিনে দেখা যায়, হাসপাতালে চিকিৎসা না দিয়ে তিনি নবজাতক ও শিশুদের প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত নিজের ব্যক্তিগত চেম্বারে দেখেন। 

স্থানীয় সূত্রে জানা যায়, ডা. সোহবার উদ্দিন বরগুনা জেনারেল হাসপাতালে যোগদান করার পর থেকেই তত্ত্বাবধায়ক হিসেবে কর্মরত আছেন। তিনি এই দায়িত্বে কর্মরত থাকলেও তার কাছে কেউ সেবা পাচ্ছে না। কারণ তিনি সরকারি হাসপাতালে কর্তব্য পালনের পরিবর্তে ডিউটিকালীন সময় বরগুনা ফার্মেসি পট্টিতে তার ব্যক্তিগত চেম্বারে রোগী দেখে সময় কাটান। 

তার কাছে চিকিৎসার পরামর্শ নিতে আসা কুলসুম বেগম জানান, আমার ছেলে বেশ কয়েকদিন থেকে অসুস্থ। ৬ নভেম্বর তার ব্যক্তিগত চেম্বারে আমার ছেলের চিকিৎসা করাই। ডাক্তার সাহেব তিনদিন পরে আবারও ছেলেকে নিয়ে আসতে বলেন। তিনদিন পর আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত তার ব্যক্তিগত চেম্বারে অপেক্ষা করি। দেড় ঘণ্টা অপেক্ষার পর সদর হাসপাতালে তার কাছে যাই। সেখানে অনেক খোঁজাখুঁজির পরে তাকে হাসপাতালের সামনে দেখতে পাই। তার পিছনে হেঁটে চিকিৎসার বিষয়ে কথা বলার চেষ্টা করলেও তিনি কথা না বলে তার ব্যক্তিগত চেম্বারে চলে যান। আবার সেখানে গিয়ে ছেলেকে চিকিৎসা করিয়ে তারপর বাড়ি আসি। 

তবে এ বিষয়ে ডা. ডাক্তার সোহরাব উদ্দিন বলেন, আমি অফিস টাইমে চেম্বারে রোগী দেখি না। 

বরগুনার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ফজলুল হক বলেন, উনি হচ্ছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক। আর সদর হাসপাতাল আমার আওতায় না। বিষয়টি বিভাগীয় পরিচালকের অধীনে। আমি তাকে এ ব্যপারে জিগ্যেস করব। কিন্তু তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখতিয়ার আমার নেই।

খান নাঈম/আরকে