গাজীপুরের কাপাসিয়ায় জমির সীমানা প্রাচীর নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক প্রবাসী নিহত হয়েছেন। এ সময় আরও ৫ জন আহত হয়েছেন। শনিবার (১২ নভেম্বর) সকাল ৯টায় কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বড়বাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. মোবারক হোসেন (৪০)। তিনি ওই গ্রামের নুরুল ইসলামের ছেলে। ১০ দিন আগে তিনি প্রবাস থেকে দেশে ফিরেছেন।

স্থানীয়রা জানায়, জমি নিয়ে বিরোধের জেরে শনিবার সকালে প্রতিবেশী আব্দুল লতিফের ছেলে মো. হাদিউল মোবারককে ছুরিকাঘাত করেন। এ সময় আহত হন মোবারক হোসেনের ভাই মো. আলম ও বোন খালেদা, হাদিউল ইসলাম ও তার ভাই রফিকুল ইসলাম।

নিহত মোবারক হোসেনের প্রতিবেশী ও সিংহশ্রী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য হাদিউল ইসলাম বলেন, কয়েক দিন আগে মোবারক হোসেন বিদেশ থেকে দেশে ফেরেন। বাড়ির পাশের জমির আইলে গাছ লাগানো নিয়ে প্রতিবেশী আব্দুল লতিফের ছেলে মো. হাদিউল ও রফিকুলের সঙ্গে শনিবার সকালে মোবারক হোসেনের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে উত্তেজিত হয়ে হাদিউল মোবারককে ছুরি দিয়ে আঘাত করে।

তিনি আরও বলেন, প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে খবর পেয়ে আমি ও আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে যাই। মোবারক হোসেনকে গুরুতর আহত অবস্থায় একটি পিকআপ ভ্যানে করে পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য রওনা হই। হাসপাতালে পৌঁছার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাপাসিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, আমরা খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে এই ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শিহাব খান/এসপি