যশোরে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনসাধারণের সঙ্গে প্রতারণা করায় দায়ে তিয়ানশি লিমিটেড নামে একটি ভুইফোড়ঁ কোম্পানিকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

শনিবার (১২ নভেম্বর) দুপুরে শহরের আরএন রোড পন্ডিত পুকুর এলাকায় প্রতিষ্ঠানটির অফিসে অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা আদায় করেন।

ভুয়া প্রতিষ্ঠান খুলে নতুনভাবে প্রতারণা ও বিভিন্ন খাদ্যপণ্য ওষুধ হিসেবে বিক্রির আড়ালে এমএলএম ব্যবসার অপরাধে সদরের কনশাস ট্রেডার্সের মালিক আব্দুর রহিম খান (৩৭) ও সহযোগী আব্দুল গফুরকে (৩২)  জরিমানা করা হয়। 

আব্দুর রহিম যশোরের মণিরামপুরের আটঘরা খাঁপাড়া গ্রামের মৃত মনির উদ্দিন খানের ছেলে ও আব্দুর গফুর সদরের বাজুয়াডাঙ্গা এলাকার আব্দুস সাত্তারের ছেলে।

র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে শহরের আরএন রোড সংলগ্ন পন্ডিত পুকুর জামে মসজিদ এলাকায় কনশাস ট্রেডার্সের মালিক থ্রিডি হিউম্যান ডিজিজ প্রোডাক্টশন সিস্টেম নামক ভুয়া মেশিন দ্বারা জনসাধারণের সকল রোগ নির্ণয় করে এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনসাধারণকে প্রতারিত করছে। এছাড়াও তিয়ানশি (বিডি) লিমিটেড বিভিন্ন খাদ্যপণ্য ওষুধ হিসেবে বিক্রির আড়ালে অবৈধ এমএলএম ব্যবসা করে অবৈধভাবে অর্থ উপার্জন করছে।

এ সংবাদের ভিত্তিতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-৬ ও জাতীয় ভোক্তা অধিদপ্তরের যশোর কার্যালয়ের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিবের সমন্বয়ে অভিযান চালানো হয়। 

এ সময় কোম্পানির মালিক আব্দুর রহিম খান ও সহকারী আব্দুল গফুরকে পঞ্চাশ হাজার করে এক লাখ টাকা জরিমানা করা হয়। আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

এ্যান্টনি দাস অপু/এমএএস