ফাইল ফটো

হবিগঞ্জের লাখাইয়ে সিলেট বিভাগীয় গণসমাবেশের প্রস্তুতি সভায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় আড়াইশ নেতা-কর্মীর নামে মামলা করেছে পুলিশ। বুধবার দিবাগত গভীর রাতে লাখাই থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফজলে রাব্বী এ মামলা করেন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) একই থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) চম্পক দাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিএনপির কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে।

চম্পক দাম বলেছেন, বুধবার সন্ধ্যায় লাখাই উপজেলা বামৈ বাজারে বিএনপির সভায়  পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার্থে যায়। এ সময় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ১০ সদস্য আহত হয়। এ ঘটনার জন্য এসআই ফজলে রাব্বী বাদি হয়ে একটি মামলা করেছেন।

বুধবার সন্ধ্যায় সিলেট বিভাগীয় সমাবেশকে সফল করতে লাখাইর বামৈ বাজারের উপজেলা বিএনপির কার্যালয়ে প্রস্তুতি সভা চলার সময় পুলিশের গুলি ও লাঠিচার্জে শতাধিক নেতা-কর্মী আহত হওয়ার দাবি করা হয়। এছাড়াও প্রায় দুই ঘণ্টা বিএনপি নেতা-কর্মীদের অবরুদ্ধ করে রাখে পুলিশ। এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ করে বিএনপি ও অঙ্গসংগঠন।

আজহারুল ইসলাম চৌধুরী/আরকে