সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ ও পুলিশের সঙ্গে বিএনপির ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৭৬ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এছাড়া মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বাদী হয়ে ২৬ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে কামারখন্দ থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহসভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়েস, কামারখন্দ উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামান ফেরদৌস ও সাধারণ সম্পাদক রেজাতে রাব্বি উত্থানসহ বিএনপি ও এর সহযোগী অঙ্গ সংগঠনের ২৬ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় গ্রেপ্তারকৃতরা হলেন- কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও জামতৈল গ্রামের বাসিন্দা হাবিল উদ্দিন মণ্ডল (৫৫) এবং উপজেলার আলোকদিয়া গ্রামের বাসিন্দা ও উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক শাহীন আলম ওরফে লাভলী (৫১)।

কামারখন্দ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুন্নবী প্রধান জানান, দলের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলার দুই আসামিকে রাতেই গ্রেপ্তার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বলেন, বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে তাদের সভা শেষে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি।

প্রসঙ্গত, শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর করা হয়। সংঘর্ষ থামাতে গিয়ে ছয় পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হন।

শুভ কুমার ঘোষ/এমজেইউ