বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, বিএনপির জনসমুদ্র দেখে দিশেহারা হয়ে গেছেন আওয়ামী লীগের নেতারা। বিএনপির চলমান আন্দোলনে জনগণের সম্পৃক্ততা এখন চোখে পড়ার মতো। আমাদের এভাবেই ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে, তবেই এই সরকারের পতন সম্ভব। ক্ষমতাসীনদের সকল বাধা উপেক্ষা করে আগামী ১০ ডিসেম্বর সমাবেশ সফল করতে হবে। সরকার পতন না করে সেদিন আমরা কেউ ঘরে ফিরে যাব না।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে নগরীর মহীদনগর এলাকায় গোগনগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুল কবির খোকন বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে মুক্তি ও গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে একেবারে প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ এখন বিএনপির আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করছে। নেতাকর্মীরাও বেশ চাঙ্গা হয়ে উঠেছেন। কিন্তু তারা (আওয়ামী লীগ) এটা সহ্য করতে পারছে না। নানা নাটক সাজিয়ে আমাদের নেতাকর্মীদের নামে মামলা করছেন। বেশ কিছু জায়গায় হামলার ঘটনাও ঘটিয়েছেন। আমি বলি কি, এই হামলা-মামলা করে আমাদের নেতাকর্মীদের আর দমিয়ে রাখতে পারবেন না। সরকার পতনের বীজ তাদের মধ্যে অঙ্কুরোদগম হয়ে গেছে।

মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন সম্মেলনের উদ্বোধন করেন। পরে ১২৬ জন কাউন্সিলরের ভোটের মাধ্যমে গোগনগর ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নেতৃত্ব নির্বাচিত করা হয়।

আবির শিকদার/আরএআর