যশোরের চৌগাছা উপজেলার কমলাপুর পূর্বপাড়া গ্রামের কৃষক সোনা মিয়া (৪০)। আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে নিজের বাড়ি ও প্রাচীর রাঙিয়েছেন দলটির পতাকার রঙে।  

জানা গেছে, যশোরের চৌগাছা এবং ঝিনাইদহের মহেশপুর উপজেলার সীমান্তবর্তী সাত গ্রামের মধ্যে অন্যতম কমলাপুর। এ গ্রামের বাসিন্দারা খেলাপ্রেমী। গ্রামের স্থায়ী বাসিন্দা কৃষক সোনা মিয়া। ছোটবেলা থেকেই তিনি খেলাধুলা ভালোবাসেন এবং আর্জেন্টিনাকে সমর্থন করেন। ২০০২ সালে বিশ্বকাপের সময় থেকে নিজের বাড়িতে উড়ান আর্জেন্টিনার পতাকা। এবার নিজের বাড়িটি রাঙিয়েছেন আর্জেন্টিনার রঙে।

শনিবার সোনামিয়ার বাড়িতে গিয়ে দেখা যায়, একতলা বাড়ির প্রবেশ পথ, প্রাচীর এমনকি রান্নাঘর ও টয়লেট সবই আর্জেন্টিনার পতাকার রঙে রং করেছেন। বাড়ির প্রবেশ গেটের উপরে আর্জেন্টিনা ফুটবল টিমের ছবিসহ প্যানা টাঙিয়েছেন। পাশে রয়েছে বাংলাদেশের লাল সবুজ পাতাকা। সেইসঙ্গে বাঁশের সঙ্গে উড়ছে আর্জেন্টিনার পতাকা।

সোনা মিয়া বলেন, সামর্থ্য থাকলে কাতারে গিয়ে আর্জেন্টিনার একটি ম্যাচ দেখে আসতাম। সামর্থ্য নাই তাই নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে খেলা দেখার শখটা মেটাচ্ছি। দীর্ঘ দিন বিশ্বকাপ না জিতলেও আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতবে বলে আশা করছি।

পার্শ্ববর্তী কামালপুর গ্রামের আল-মামুন বলেন, আমিও আর্জেন্টিনার সমর্থক। সোনা মিয়া যে ভিন্ন উদ্যোগ নিয়েছেন, জানতে পেরে দেখতে এসেছি। ছবিও তুলেছি। দেখে আনন্দ পেলাম। আমাদের সবার উচিত প্রথম নিজের জন্মভূমির পতাকার উপর সম্মান প্রদর্শন করা। তারপর অন্যান্য দলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানো। এটিই আমরা সকল সমর্থকের কাছ থেকে আশা করি।

এ্যান্টনি দাস অপু/এসপি