নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কায়েতপাড়া ইউপি সদস্য বজলুর রহমানকে তিনটি মামলায় দুই দিন করে ছয় দিনের রিমান্ড দিয়েছেন আদালত। রোববার (২০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাউসার আলম এই আদেশ দেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি কামরুন্নাহার ময়না ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বজলুর রহমানকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়।

কামরুন্নাহার ময়না ঢাকা পোস্টকে বলেন, র‌্যাবের পৃথক তিনটি মামলায় আজ বজলুর রহমান ওরফে বজলু মেম্বারকে আদালতে হাজির করে তিনটি মামলায় সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে মাদক, অবৈধ অস্ত্র ও জাল টাকাসহ জাল বিদেশি মুদ্রা রাখার অভিযোগে দুই দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলা আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার (১৮ নভেম্বর) রাতে র‌্যাব-১ এর নায়েব সুবেদার মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় অস্ত্র, মাদক ও জাল টাকা রাখার অপরাধে তিনটি মামলা করেন। মামলায় বজলুর রহমানের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, ২৫ হাজার ভারতীয় রূপি ও ৭৫ হাজার টাকার জাল নোট উদ্ধারের কথা উল্লেখ করে ব়্যাব। 

উল্লেখ্য, কায়েতপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য বজলুলের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা ছাড়াও হত্যা ও ব়্যাবের অভিযানে বাধা দিয়ে হামলাসহ অন্তত ২৩টি মামলার রেকর্ড রয়েছে। সে চনপাড়ার মাদক কারবারের ‘প্রধান সমন্বয়ক ও গডফাদার’ বলে র‌্যাবের ভাষ্য।

আবির শিকদার/এমজেইউ