ফাইল ছবি

ঢাকার সিজেএম আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় সীমান্তে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দুই জঙ্গি কোনোভাবেই যাতে সীমান্ত অতিক্রম করে ভারতে পালাতে না পারে সেজন্য ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পুলিশ ও বিজিবির একাধিক সূত্র ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ চেকপোস্টের কর্মকর্তা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) দেওয়ান মোর্শেদুল আলম বলেন, ওই দুই জঙ্গির ছবি ও ঠিকানা তাদের দেওয়া হয়েছে। দুই জঙ্গিকে কালো তালিকাভুক্ত (ব্ল্যাক লিস্টেড) করা হয়েছে। দুজনের ছবি ইমিগ্রেশন কক্ষে সাঁটানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরে অবস্থিত বিজিবি ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্লাহ বলেন, ইতোমধ্যে এ বিষয়ে নির্দেশনা এসেছে। সেই নির্দেশনা অনুযায়ী, বিজিবির প্রতিটি বিওপিকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশ সদস্যদের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি মইনুল হোসেন শামীম ও আবু সিদ্দিক সোহেল নামের দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। এই দুই জঙ্গি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। শামীম সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামের বাসিন্দা ও সোহেল লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটোশ্বর গ্রামের বাসিন্দা।

বাহাদুর আলম/এমজেইউ