ঢাকার আশুলিয়ার পলমল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের আয়েশা ক্লোথিং লিমিটেডের ছিনতাই হওয়া ২৫ লাখ টাকার পণ্যবাহী কাভার্ডভ্যান কুমিল্লার দেবিদ্বার থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত তিন জনকে আটক করা হয়। 

সোমবার (২১ নভেম্বর) গভীর রাতে দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের কুরছাপ এলাকা থেকে কাভার্ডভ্যানসহ তিনজনকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন- কাভার্ভভ্যানের চালক বাগেরহাটের মোরলগঞ্জ উপজেলার মহিষচরনি গ্রামের আবদুল মজিদ মিয়ার ছেলে মহিদুল ইসলাম (৪৮), কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের সুরপুর গ্রামের ইব্রাহীম খলিল মিয়ার ছেলে আল আমিন (২৬) এবং বুড়িচং উপজেলার দক্ষিণ ভারেল্লা ইউনিয়নের বাহিরীপাড়া গ্রামের  সিরাজুল ইসলামের ছেলে রহুল আমিন (২৬)।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন দেবিদ্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর।

ওসি বলেন, গত রোববার (২০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে কাভার্ডভ্যানটি ঢাকার আশুলিয়া থেকে ২৫ লাখ টাকার রপ্তানিযোগ্য গার্মেন্টস সামগ্রী নিয়ে চট্টগ্রামের কেডিএস কন্টেইনার ডিপোর উদ্দেশ্যে রওয়ানা হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দেবিদ্বার থানার নুরমানিকচর এলাকায় পৌঁছালে কাভার্ডভ্যানের চালক মহিদুল ইসলাম সহযোগী বেলাল হাওলাদারকে কাভার্ডভ্যানটি নিয়ে সামনে যাওয়ার জন্য বলে গাড়ি থেকে নেমে যান। পরে বেলাল হাওলাদার গাড়িটি নিয়ে নুর মানিক চর এলাকায় গিয়ে রাস্তার ওপর থামিয়ে রাখার কিছুক্ষণ পর চালক মহিদুল ইসলামের নেতৃত্বে ৪/৫জন ছিনতাইকারী গাড়ির ভেতর প্রবেশ করে সহযোগী বেলাল হাওলাদারকে মারধর করে দেশীয় অস্ত্রের মুখে কার্ভাডভ্যান থেকে নিচে ফেলে কাভার্ডভ্যানটি নিয়ে পালিয়ে যায়। কাভার্ডভ্যানের সহযোগী বিষয়টি দেবিদ্বার থানা পুলিশকে অবহিত করলে পর দিন সোমবার দিবাগত রাতে সুলতানপুর ইউনিয়নের কুরছাপ এলাকা থেকে ছিনতাই করা কাভার্ডভ্যানটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে আটককৃতদের আদালতে তোলা হবে। ঘটনায় জড়িত অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

আরিফ আজগর/আরএআর