‘টেনস ও ভোকাবুলারি’ প্রতিযোগিতা

পটুয়াখালীর বাউফলে শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিনের পৃষ্ঠপোষকতায় ‘টেনস ও ভোকাবুলারি’ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বুধবার (২৩ নভেম্বর) বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের ক্লাস রুমে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরবর্তীতে প্রতিযোগিতায় তিনজন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 

বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস আখতার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নুরনবী, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আলী আজম খান। এছাড়াও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 

এ সময় ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের জন্য করণীয় বিভিন্ন বিষয় দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন । 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। মাধ্যমিক ও সমমানের পর্যায়ের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আগামীকালের ভিতরে উপজেলার ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রতিযোগিতা আয়োজন সম্পন্ন হবে। সামনে পরীক্ষা আছে, পরীক্ষা শেষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ আয়োজন সম্পন্ন করা হবে। 

আরিফুল ইসলাম সাগর/আরকে