নওগাঁর নিয়ামতপুরে বিশ্বকাপ খেলা দেখতে যাওয়ার পথে ককটেল হামলায় যুবলীগ ও ছাত্রলীগের ৪ নেতা আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলা সদরের পোস্ট অফিসের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- নিয়ামতপুর সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও পূর্বপাড়া গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে আহসান হাবীব রকি (৩৫), উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বালাহৈর গ্রামের নূর মোহাম্মদের ছেলে সিরাজ উদ্দিন নিশান (২৩), নিয়ামতপুর সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বালাহৈর গ্রামের রফিকুল ইসলামের ছেলে তোফায়েল আহমেদ তুহিন (২৩) এবং সাঙ্গইল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ওসমান গনি (১৯)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, তিনটি মোটরসাইকেলে করে ৯ জন বিশ্বকাপের খেলা দেখার উদ্দেশে তিনমাথা মোড়ে যাওয়ার পথে পোস্ট অফিসের সামনের রাস্তায় দুটি ককটেল নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায় হামলাকারীরা। পরে হামলাকারীদের পেছনে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

নিয়ামতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ককটেল বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। ঘটনাস্থল থেকে দুটি বিস্ফোরিত ককটেলের খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। এ বিষয়ে ৭ জনের নাম উল্লেখ করে ১৫-২০ জনকে অজ্ঞাত করে মামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, ঠিক কি কারণে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটানো হলো, কারা এর সঙ্গে জড়িত, সার্বিক বিষয় আমরা তদন্ত করে জড়িতদের আটকের চেষ্টা করছি। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এসপি