যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, বর্তমানে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট চলছে। এই ঝড়ে আমরা সবাই ভুগছি। কেউ ব্রাজিল, কেউ আর্জেন্টিনা অথবা অন্য দলকে সমর্থন করছি।  ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে বিভেদ কাম্য নয়। যেই দলই সাপোর্ট করি না কেন আমরা একে অপরের ভাই। আমাদের মধ্যে যেন কোনো দ্বন্দ্ব না হয়। 

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে নোয়াখালী পুলিশ লাইন্সে আন্তঃথানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ফুটবল বিশ্বকাপ নিয়ে ফেসবুকে একে অপরের বিরুদ্ধে কুৎসা রটনা করছে। একটা দলকে ভালোবাসতেই পারি কিন্তু আমরা সীমার মধ্যে থাকব। আমরা অবশ্যই বিশ্বকাপ ফুটবল উপভোগ করব। অপ্রীতিকর কিছু যেন না ঘটে সেদিকে নজর রাখতে হবে।

আহসান রাসেল বলেন, সারাদেশে জেলা প্রশাসক ফুটবল জনপ্রিয়তা পেয়েছে। নোয়াখালীর পুলিশ সুপার গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন সুন্দর হয়েছে। আগামীতে দেশব্যাপী এই টুর্নামেন্টটিও জনপ্রিয়তা পাবে। খেলাধুলা যত বেশি আয়োজিত হবে, ততবেশি তরুণরা যুক্ত হবে। খেলাধুলা তরুণদের মাদক থেকে দূরে রাখে।

এ সময় নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, নোয়াখালীতে আন্তঃথানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে নতুন করে ফুটবল উন্মাদনা শুরু হয়। এতে নোয়াখালীর প্রতিটি উপজেলা থেকে একটি করে ফুটবল দল অংশগ্রহণ করে। প্রত্যেকটা দলই ভালো খেলেছে। এমন আয়োজন অব্যাহত থাকবে। 

এরপর প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল আন্তঃথানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন  দল সুধারাম মডেল থানা ও রানার্সআপ কবিরহাট থানার খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন। 

এর আগে পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত করেন প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় নোয়াখালী-৪ আসনের (সদর-সুবর্ণচর) সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এইচ এম খাইরুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী পৌরসভার মেয়র  সহিদ উল্যাহ খান সোহেল,  জেলা আওয়ামী লীগের আহ্বায়ক যুগ্ম আহ্বায়ক  অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

হাসিব আল আমিন/আরএআর