ঝিনাইদহে ভুল চিকিৎসায় ইসরাত জাহান মাহেরা নামে সাত বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসী হাসপাতালে ভাঙচুর চালিয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) রাতে জেলার ডাকবাংলা ত্রিমোণী এলাকায় এই ঘটনা ঘটে। 

এ ঘটনায় ক্লিনিক মালিক স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইদ মুন্সি ও ভুয়া চিকিৎসক আবদুল্লাহকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয়।

নিহত শিশু ইসরাত জাহান মাহেরা সদর উপজেলার বাথপুকুরিয়া গ্রামের মিন্টু মিয়া মেয়ে। 

বাথপুকুরিয়া গ্রামের ইউপি সদস্য আম্বিয়া খাতুন লাখি জানান, পেট ব্যথার সমস্যা নিয়ে শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে শিশু ইসরাত জাহান মাহেরাকে সদর উপজেলার ডাকবাংলা বাজারের ইসলামী প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পরে তাকে চিকিৎসা দেন আব্দুল্লাহ নামে এক ডাক্তার। রাত ৮টার দিকে মারা যায় মাহেরা। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ক্লিনিকটিতে ভাঙচুর করে। পরে পুলিশ এসে ক্লিনিকের মালিক ও ডাক্তারকে আটক করে নিয়ে যায়।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, ভুল চিকিৎসায় মাহেরার মৃত্যু হয়েছে বলে স্বজনরা অভিযোগ করেছেন। ঘটনাস্থল থেকে শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ক্লিনিক ভাঙচুরের সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তালাবদ্ধ কক্ষ থেকে ক্লিনিক মালিক স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইদ মুন্সি ও ভুয়া চিকিৎসক আব্দুল্লাহকে আটক করে। 

আব্দুল্লাহ আল মামুন/এসপি