যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বাংলাদেশ ফুটবল দলকে বিশ্বকাপ উপযোগী করে গড়ে তোলার জন্য কাজ চলছে। ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে ফুটবল খেলার উন্নয়নে কাজ করছে সরকার। এজন্য সারাদেশে উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। আমাদের দেশের মানুষের ফুটবলের প্রতি আবেগ ও ভালোবাসা অনেক বেশি। একদিন বিশ্বকাপেও আমাদের দেশ প্রতিনিধিত্ব করবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি হ্যালিপ্যাড মাঠে ৫ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন জঙ্গিবাদ, সন্ত্রাস, লুটপাট, গুম, খুন, হাওয়া ভবন ছিল। সরকারের অর্থ নিজের ভেবে বিএনপি নেতারা নিজেদের পকেট ভর্তি করেছে। আর শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, ডিমলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল হক মিন্টু প্রমুখ।

এর আগে সকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেই অনুষ্ঠানে তিনি বলেন, ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী দেশের পরিস্থিতির পরিবর্তন করেছেন। কোভিড পরিস্থিতির মধ্যে বিশ্ব যেখানে থমকে গিয়েছিল সেখান থেকে আমরা বাংলাদেশকে একটি উচ্চতায় আনতে সক্ষম হয়েছিলাম। কিন্তু বর্তমানে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে শুধু বাংলাদেশ নয়, ইউরোপ-আমেরিকাতেও দ্রব্যমূল্য আকাশচুম্বী হয়ে গেছে।

তিনি আরও বলেন, যেখানে আমরা গ্যাস কিনতাম মাত্র চার ডলারে সেখানে গত ছয় মাসে গ্যাসের দাম ১৩০ ডলারে গিয়ে ঠেকেছে। তারপরও কিন্তু প্রধানমন্ত্রী আপনাদের কথা বিবেচনা করে হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছেন। জনগণের যাতে কষ্ট না হয় সেজন্য তিনি কাজ করে যাচ্ছেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. আবুল কালাম বারী পাইলট, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই আলম সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল প্রমুখ।

শরিফুল ইসলাম/এমজেইউ