আটককৃত ৪ কিশোর

কুমিল্লায় ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে কিশোর নিহতের মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (৩ নভেম্বর) চৌদ্দগ্রাম থানা এলাকা এবং রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান রোববার (৪ নভেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 

গ্রেপ্তারকৃতরা হলেন- ফেনীর সদর থানার গজারিয়া কান্দি এলাকার ফারুক আহমেদের ছেলে আবু হুরায়রা অনিক (১৯), চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুলাসার গ্রামের আবু বকরের ছেলে সালমান (২২), একই গ্রামের রবিউল হকের ছেলে নাইমুল হক রাকিব (২২) এবং আলকরা ইউনিয়নের ধোপিখোলা গ্রামের শামসুল হকের ছেলে নাজিমুল হক জয় (১৯)। 

তিনি জানান, ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় নিহত কিশোর মাইনুল ইসলাম পাবেলের মা লিপি বেগম বাদী হয়ে গত শনিবার ৯ জনের নাম উল্লেখ করে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গোয়েন্দা পুলিশ তদন্তের মাধ্যমে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত পাবেলের বন্ধুসহ ৪ কিশোরকে গ্রেপ্তার করে। 

পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাকৃতরা জানিয়েছে গত ১ মাস আগে গ্রেপ্তারকৃত নাইমুল হক রাকিবের সঙ্গে নিহত ভিকটিম পাবেলের কথা কাটাকাটি হয়। রাকিব ঘটনাটি তার নিজ এলাকা এসে গ্রামের বন্ধুদের জানায়। তখন থেকেই রাকিব ও তার বন্ধুরা মিলে পাবেলকে হত্যার বিভিন্ন পরিকল্পনা করে। সবশেষ গত বৃহস্পতিবার রাতে পাবেল তার নানার বাড়ি আলকরায় এসেছে এমন সংবাদ পায় রাকিব ও তার বন্ধুরা। সবাই একত্রিত হয়ে ব্যাডমিন্টন খেলার মাঠে পাবেলকে সুইচগিয়ার ছুড়ি দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় পাবেলকে বাঁচাতে তার বন্ধুরা এগিয়ে এলে তাদেরকেও ছুরিকাঘাত করা হয়। পরে রক্তাক্ত অবস্থায় পাবেলকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহত পাবেল চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের ফুলের নাওড়ি গ্রামের নূরুল ইসলামের ছেলে। গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হবে। এ ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তারের অভিযান চালানো হবে বলেও জানান পুলিশ সুপার। 

আরিফ আজগর/আরকে