খুলনার রূপসা উপজেলায় বোমা বিস্ফোরণের ঘটনায় ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রূপসা থানার উপ পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ৭ আসামিকে গ্রেপ্তার করেছে। 

এর আগে সোমবার রাতে রূপসা উপজেলার আমদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- বাদশা জমাদ্দার, রিপন আকন, সৈয়দ আবু হানিফ সোহাগ, শহিদুল ইসলাম, এস এম কামাল উদ্দীন, জাহাঙ্গীর হাওলাদার ও ইমরান আলী মীর। 

এছাড়া মামলার অন্যান্য আসামিরা হলেন, শাহাবুদ্দিন এজারাদার, মাহমুদ আলম লোটাস, তুহিন, আতাউর রহমান রুনু, রাঙ্গু সোহেল, রুবেল মীর, ইউনুস আলী শেখ, মিজানুর রহমান, বাবুল শেখ, আক্তার শেখ, আব্দুল মালেক শেখ, সাইফুল বাইক, কবির শেখ, শাহাজালাল লস্কর, শফিকুল ইসলাম শেখসহ অজ্ঞাত ৫০/৬০ জন।

রূপসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, সোমবার (৫ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে উপজেলার আমদাবাদ প্রাথমিক বিদ্যালয়ের সামনে পর পর দুটি বোমা বিস্ফোরণ ঘটে। বোমার শব্দ পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা পালানোর চেষ্টা করে। সেখান থেকে পুলিশ ৭ জন আটক করে। তাদের কাছে থাকা একটি ব্যাগ থেকে আরও ৫টি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিরাসহ ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৬০ জনকে মামলায় আসামি করা হয়েছে।  

মোহাম্মদ মিলন/এসএম