আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, সীমা অতিক্রম করলে বিএনপিকে দেশের কোথাও নামতে দেওয়া হবে না। তাদের নেত্রী (খালেদা জিয়া) দুর্নীতির দায়ে দণ্ডিত হওয়া সত্ত্বেও আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বাসায় আরাম-আয়েশে চিকিৎসার সুযোগ দিয়েছেন। সেই তারা (বিএনপি) হুঁশিয়ারি দেয়, ১০ ডিসেম্বর নাকি আমাদের পালাতে হবে, জননেত্রী শেখ হাসিনাকে পালাতে হবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপিকে বলতে চাই, সারাদেশে সমাবেশ করেছেন আমরা বাধা দেইনি। তাই বলে সেই সুযোগে বাড়াবাড়ি করবেন না, সীমা অতিক্রম করবেন না। সীমা অতিক্রম করলে বাংলাদেশের কোথাও নামতে দেওয়া হবে না।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হয়েছে। কিন্তু তাদেরকে কেউ বোমাবাজি ও নাশকতা করার অধিকার দেয়নি। তারা বোমা নিয়ে নয়াপল্টনে জড়ো হয়েছিল, নাশকতার পরিকল্পনা করেছিল। পুলিশ তাদের দায়িত্ব পালন করেছে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।

আরিফ আজগর/এমজেইউ