নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ‘পুলিশের হামলা, হত্যা, নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও হয়রানির’ প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টায় অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর ও জেলা দক্ষিণ বিএনপির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, বুধবার নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হয়েছিল সমাবেশের স্থান জানতে। কিন্তু দলীয় নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের পুলিশ বাহিনী নির্বিচারে হামলা চালিয়েছে। আমাদের দলের এক নেতাকে গুলি করে হত্যা করেছে। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করে না। বিএনপি দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করছে।

তারা সরকারের সমালোচনা করে বলেন, সরকার গদি ঠিক রাখতে অত্যাচার নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। সরকার আতঙ্কে আছে জনগণের জাগরণ দেখে। এজন্য পুলিশ লেলিয়ে দিয়ে বিএনপির নেতাকর্মীদের হত্যা নির্যাতন করছে। বক্তারা ১০ তারিখের সমাবেশ সফল করতে সকল বাধা উপেক্ষা করে নেতাকর্মীদের ঢাকায় যাওয়ার আহ্বান জানান।  

বরিশাল মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন অ্যাডভোকেট আক্তার হোসেন মেবুল, কামরুল হাসান রতন, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সাইফুল আহসান দিপু, আবদুল হালিম মৃধা প্রমুখ।

এদিকে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ের চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সাদা পোশাকের আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারিও ছিল চোখে পড়ার মতো।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন, কাউকে উপলক্ষ করে না, নিয়মিত দায়িত্বের অংশ হিসেবে পুলিশ দায়িত্ব পালন করছে। বিশৃঙ্খলা রোধে আমরা প্রস্তুত রয়েছি।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর