বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া জেলা ইউনিট কমান্ডের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য সৈয়দ মোজাহিদী ফারুক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। রোববার (১১ ডিসেম্বর) সকালে নিজ বাসভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। আজ বিকেলে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে নামাজগড় কবরস্থানে তাকে দাফন করা হবে। 

পারিবারিক সূত্রে জানা গেছে, এস এম ফারুক দীর্ঘ দিন ধরে ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। কিছু দিন আগে মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার পর থেকে তিনি বগুড়া শহরে কামারগাড়ি এলাকায় নিজ বাসভবনে শয্যাশায়ী ছিলেন। রোববার সকাল পৌনে ৯টার দিকে তিনি মারা যান। আজ বাদ আসর বগুড়া সরকারি আজিজুল হক কলেজের নতুন ভবন মাঠে জানাজা নামাজ শেষে তাকে নামাজগড় কবরস্থানে দাফন করা হবে। 

মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বলেন, এস এম ফারুক ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠার সময় বগুড়া জেলা ইউনিট কমান্ডের প্রতিষ্ঠাতা কমান্ডার ছিলেন।

ফারুকের ছোট ছেলে সৈয়দ আহনাফ তাজওয়ার বলেন, বীর মুক্তিযোদ্ধা এস এম ফারুক ১৯৭৮ সালে বিএনপিতে যোগ দেন। তিনি ওই দলটির বগুড়া জেলা কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ১৯৭৯ সালে অনুষ্ঠিত দ্বিতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। 

আলমগীর হোসেন/এসপি