বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ দমনে নিরলসভাবে কাজ করছে পুলিশ। পেশাদারিত্বের সঙ্গেই সকল পরিস্থিতি মোকাবিলা করা হচ্ছে। পুলিশ যেকোনো ধরনের আক্রমণ প্রতিহত করার জন্য সব সময় প্রস্তুত।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে আইজিপি কাপ ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ ২০২২-২৩ এর উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পুলিশ একটি পেশাদার বাহিনী। পুলিশ সফলভাবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে। এ বিষয়ে সন্দেহ করার কোনো অবকাশ নেই।

বর্তমান রাজনৈতিক পরিস্থিত মোকাবিলা নিয়ে আইজিপি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিত সমুন্নত রাখতে যা করা দরকার পুলিশ তাই করছে। প্রয়োজনের চেয়ে একটুও বেশি করছে না, করবেও না। আপনারা দেখেন জঙ্গিদের কী অবস্থা? সবাই মিলে একসঙ্গে কাজ করে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। আমি আশা করি, নিয়ন্ত্রণে এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, র‍্যাব-১৪ এর অধিনায়ক মহিবুল ইসলাম খান, জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এহ্তেশামুল আলম। 

এ লীগে ময়মনসিংহের ১৩টি ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করেছে। উদ্বোধনী খেলায় প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান স্মৃতি সংসদ ও রেঁনেসা ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করে। 

উবায়দুল হক/এসপি