ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ার ঐতিহ্যবাহী শতবর্ষী ফুটবল খেলার মাঠ রক্ষা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে গড়েয়া মাঠের আশেপাশের কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা ‘পুলিশ আংকেল মিথ্যা মামলায় বাবাকে ধরবেন না’ লেখাসহ বিভিন্ন পোস্টার হাতে নিজেদের দাবি জানায়।

স্কুলছাত্র ফজলে রাব্বী বলেন, এই মাঠে আমরা ছোট থেকে খেলাধুলা করি। আশেপাশের কয়েকটি স্কুলের বাচ্চারা আমরা এখানে খেলাধুলা করি। এছাড়াও এই মাঠে বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে। আমাদের খেলার মাঠ দখল হয়ে গেলে আমরা কোথায় খেলাধুলা করব। গত কয়েকমাস থেকে মাঠটি দখলের জন্য মারামারি হচ্ছে। আমাদের বাবা, চাচাদের নামে মামলা করা হয়েছে। তাদেরকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। আমরা এর সমাধান চাই। 

আরেক শিক্ষার্থী তানিয়া আক্তার বলেন, এই মাঠে আমরা খেলাধুলার অধিকার চাই। আমরা চাই আমাদের পরিবারের ওপর থেকে সকল মামলা তুলে নেওয়া হোক এবং আমাদের মাঠে খেলতে দেওয়া হোক। 

শিক্ষার্থীদের অভিভাবক মমতা রানী বলেন, আমাদের বাপ দাদার আমল থেকে গড়েয়ার এই ঐহিত্যবাহী ফুটবল মাঠ আমরা দেখে আসছি। এখানে বিভিন্ন ধরনের খেলার আয়োজন করা হয়। হঠাৎ করে কয়েকজন এসে মাঠ দখল নিতে চায়। তারা মিথ্যা মামলা দিয়ে গ্রামবাসীকে হয়রানি করছে। আমরা এর সঠিক বিচার চাই।

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু তাহের সামসুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, মাঠটি নিয়ে মামলা চলমান রয়েছে। মামলার রায় পাওয়ার পরেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম এ সামাদ/আরকে