নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে। নাসিকের চতুর্থ মাসিক সভায় উপস্থিত কাউন্সিলরদের সম্মতিক্রমে কাউন্সিলর আবদুল করিম বাবুকে প্যানেল মেয়র-১, কাউন্সিলর শাহজালাল বাদলকে প্যানেল মেয়র-২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর শারমীন হাবিব বিন্নিকে প্যানেল মেয়র-৩ নির্বাচিত করা হয়।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে নগর ভবনের পঞ্চম তলার সভাকক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে আব্দুল করিম বাবু ২০ ভোট পেয়ে প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন। এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ১০ ভোট পেয়েছেন ও সাবেক প্যানেল মেয়র সংরক্ষিত ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর আফসানা আফরোজ বিভা পেয়েছেন ৪ ভোট। 

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্যানেল মেয়র-২ পদে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর শাহজালাল বাদল নির্বাচিত হয়েছেন। প্যানেল মেয়র-৩ এ ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমীন হাবিব বিন্নি ২০ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ২২, ২৩ ও ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শাওন অঙ্কন পেয়েছেন ১১ ভোট ও ১৯, ২০ ও ২১ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি নওশাদ পেয়েছেন ৩ ভোট। 

উল্লেখ্য, ৩৬ জন কাউন্সিলরের মধ্যে দুইজন কাউন্সিলর মামলা সংক্রান্ত জটিলতায় তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এদিন মোট ভোট পড়েছে ৩৪টি।  

নির্বাচন শেষে বিজয়ী প্রার্থীরা গণমাধ্যমে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ সময় তারা নগরবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

উল্লেখ্য, নাসিকের মাসিক সভায় কার্যবিবরণী সর্ম্পকে আলোচনাসহ মহান বিজয় দিবস উদযাপন, রাজস্ব আদায়ে অগ্রগতি, মাসিক আয়-ব্যয়ের পর্যালোচনা, পানি সরবরাহ বিভাগের নিয়মিত সেবা, ওয়ার্ড পর্যায়ে প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

প্রসঙ্গত, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ অনুযায়ী কোনো কারণে সিটি করপোরেশনের দায়িত্ব পালনে মেয়র অসমর্থ বা অসুস্থ হলে পুনরায় স্থায়ী দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত ক্রমানুসারে প্যানেল মেয়ররা দায়িত্ব পালন করবেন।

আবির শিকদার/আরএআর