ফাইল ছবি

বগুড়ার সারিয়াকান্দিতে বিদ্যুৎস্পৃষ্ট বাবাকে বাঁচাতে গিয়ে ছেলে সরোয়ার জাহানের (৩০) মৃত্যু হয়েছে। নিহতের বাবা মাহফুজর রহমান (৭০) জাতীয় পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হলে ছেলে তাকে বাঁচাতে গিয়ে মারা যান। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলার দিঘলকান্দি গ্রামের জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। 

আহত মাহফুজর রহমান বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি আছেন। তিনি দিঘলকান্দি জামে মসজিদের মুয়াজ্জিন।

সারিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্ত্তী জানান, মাহফুজর দিঘলকান্দি জামে মসজিদের মসজিদের দ্বিতীয় তলায় রডের সঙ্গে জাতীয় পতাকা টাঙাতে যায়। এ সময় পাশে থাকা হাই ভল্টেজের বিদ্যুতের তারের সঙ্গে রড লেগে সেটি বিদ্যুতায়িত হয়। এতে মাহফুজর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন। ছেলে সারোয়ার তাকে বাঁচাতে স্পর্শ করা মাত্রই তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মসজিদের দ্বিতীয় তলা থেকে রাস্তায় ছিটকে পড়ে যান এবং ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ সময় গুরুতর আহত মুয়াজ্জিনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। 

ওসি আরও জানান,  বিদ্যুৎস্পৃষ্টে আহত মাহফুজর রহমানের শরীরের ৮০ ভাগ পুড়ে গেছে। তার অবস্থাও মুমূর্ষ বলে চিকিৎসক জানিয়েছেন।  

আলমগীর হোসেন/আরকে