জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে মেহেরপুরকে এগিয়ে নিচ্ছে বর্তমান সরকার। এর আগে অনেক সরকার ক্ষমতায় এসেছে কিন্তু মেহেরপুরের দিকে নজর দেয়নি। ফলে সম্ভাবনাময় মেহেরপুর অনেক পিছিয়ে পড়েছিল। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহেরপুরকে যুগের সঙ্গে তাল মেলাতে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে গাংনীর সূর্যোদয় স্কুল মাঠে আয়োজিত দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকার লোগে উন্মোচন ও ডামি কপি প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে মেহেরপুর থেকে কুষ্টিয়া সড়কটি চার লেন সড়কের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গত ২ ডিসেম্বর রাস্তাটির নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মেহেরপুর থেকে ৫৮ কিলোমিটার রাস্তাটি নির্মাণ কাজ করার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৬৪৩ কোটি টাকা। এই ৫৮ কিলোমিটার রাস্তার মধ্যে ৮ কিলোমিটার রাস্তাকে চার লেন করার কাজ খুব শিগগিরই কাজ শুরু হবে। এই সরকারের আমলে মুজিবনগরে স্থলবন্দর হচ্ছে। এই স্থলবন্দর দিয়ে মানুষ দেশ-বিদেশে যেতে পারবে। অনেক মানুষ ব্যবসা বাণিজ্য করে স্বাবলম্বী হবে। এছাড়া ৪১০ কোটি টাকা ব্যয়ে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আবারো নতুনভাবে সাজানো হচ্ছে।

দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকার বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, নতুন একটি দিগন্ত তৈরি হতে চলেছে দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকার মাধ্যমে। যে প্রত্যয়, প্রেরণা ও উদ্যোগ নিয়ে দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকাটি প্রকাশ হতে যাচ্ছে তা পাঠকের কাছে অত্যন্ত জনপ্রিয়তা পাবে বলে আশা করি। কারণ এ পত্রিকার সঙ্গে যারা জড়িত আছেন তারা সমাজের পরিবর্তনের কথা চিন্তা করেন। পত্রিকাটি হবে মানুষের কাছে একটি আস্থার পত্রিকা। মেহেরপুর জেলায় মানসম্মত একটি ভালো পত্রিকার অভাব রয়েছে। দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকাটি সেই অভাব পূরণ করবে।

তিনি আরও বলেন, হলুদ সাংবাদিকতা থেকে বেরিয়ে আসতে হবে। একটি সংবাদ প্রকাশ করার আগে অনেক যাচাই-বাছাই করা উচিত। কারণ একটি সংবাদ ছাপা হয়ে গেলে তা আর ফিরিয়ে নেওয়া যায় না। আপনার লেখা একটি সংবাদ আগামী দিনের জন্য একটি দৃষ্টান্ত দলিল। তাই যা ইচ্ছে তা লিখে কাগজের পাতা ভর্তি করবেন না। ভালো সংবাদ লিখবেন যা পড়ে মানুষ উপকৃত হয়।

বিশিষ্ট সংগঠক ও শিক্ষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক সচিব আলকামা সিদ্দিকী, গাংনী পৌরসভার মেয়র আহামেদ আলী, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, দৈনিক আমাদের সূর্যোদয় পত্রিকার প্রকাশক ও সম্পাদক আবুল কাশেম প্রমুখ।

আকতারুজ্জামান/এমজেইউ