দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে লালমনিরহাটের মোগলহাট স্থলবন্দর। বন্দরটি চালু হলে ভারত-বাংলাদেশের সম্পর্ক বৃদ্ধি পাবে। তাই স্থলবন্দরটি পুনরায় চালু করার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় চেম্বার অব কমার্স ও পৌরসভার যৌথ আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।

প্রতিমন্ত্রী বলেন, আসামের স্পিকার শেখ হাসিনাকে দেবী বলে সম্মোধন করেন। ভারত-বাংলাদেশ উভয় চায় একে অপরের সঙ্গে সম্পর্ক  স্থাপন করতে। তাই ভারতের দিনহাটা ও লালমনিরহাটের মোগলহাট স্থলবন্দর পুনরায় চালু করা হবে। এতে ভারতের সঙ্গে দেশের নদী সমস্যারও সমাধান হবে। 

তিনি বলেন, উত্তরবঙ্গকে বলা হয় দেশের শস্যভাণ্ডার। লালমনিরহাটে বঙ্গবন্ধু এভিয়েশন অ্যান্ড এরোস্পেস বিশ্ববিদ্যালয় হয়েছে। এখন ইকোনিক জোন করা হবে। এজন্য সকলের নৈতিক দায়িত্ব শেখ হাসিনাকে সহায়তা করা। এ সময় তিনি লালমনিরহাটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সব সময় পাশে থাকার আশ্বাস দেন।

লালমনিরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ আব্দুল হামিদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপনসহ চেম্বারের নেতৃবৃন্দ ও পৌরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

নিয়াজ আহমেদ সিপন/এসপি