ফাইল ছবি

রাঙ্গামাটির রাজস্থলীতে ১৬ দিন আগে নিখোঁজ ব্যবসায়ী সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে ৪৮ ঘণ্টার সড়ক অবরোধ চলছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে বাঙ্গালহালিয়া সচেতন নাগরিক সমাজের ব্যানারে ডাকা অবরোধে রাজস্থলী, চন্দ্রঘোনা ও বান্দরবান সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রয়াত মজিবুর রহমানের চতুর্থ ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি ৪ ডিসেম্বর ঘিলাছড়ি ইউনিয়নের আমতলীপাড়া এলাকা থেকে নিখোঁজ হন। তাকে উদ্ধারের দাবিতে রাজস্থলী উপজেলায় বিভিন্ন কর্মসূচি পালন করে সচেতন নাগরিক কমিটি।

আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন বলেন, ১৬ দিনেও সালাউদ্দিনকে উদ্ধার করতে না পারায় আমাদেরকে এই কর্মসূচি দিতে হলো। সালাউদ্দিনকে অক্ষত উদ্ধারের জন্য আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

রাজস্থলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসাইন বলেন, নিঁখোজ সালাউদ্দিন ছাত্রলীগ নেতা হলেও তিনি একজন ব্যবসায়ী। তার এক্সকেভেটর (মাটি কাটার যন্ত্র) আছে। যেদিন তিনি নিঁখোজ হন সেদিন রাজস্থলী-বান্দরবান সীমান্তবর্তী আমতলীপাড়ায় যান এবং রাত ১১টা পর্যন্ত তার মোবাইল খোলা ছিল। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ রয়েছে। তাকে উদ্ধারের প্রতিবাদে শান্তিপূর্ণভাবে অবরোধ চলছে। তবে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। অবরোধে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

মিশু মল্লিক/এসপি