ফরিদপুরের মধুখালীতে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে শিশু সন্তানকে (২) নিয়ে কীটনাশক পান করেন স্বামী হান্নান শেখ (৪০)। এ ঘটনায় সন্তান আয়ান শেখের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে আয়ান শেখের মৃত্যু হয়। স্বামী হান্নান বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি মধুখালী পৌরসভার গোপালপুর এলাকার।

এর আগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাতে স্ত্রী সুফিয়া বেগমের (২৮) সঙ্গে ঝগড়া হয় হান্নানের। ঝগড়া করে স্ত্রী বাবার বাড়ি চলে যান। এরপর স্বামী হান্নান শেখ কীটনাশক পান করেন। এসময় তার সন্তান আয়ানকেও কীটনাশক পান করান তিনি। পরে তারা অসুস্থ হয়ে পড়লে এলাকাবাসী‌ তাদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে।

ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঁচ দিন চিকিৎসার পরও অবস্থার উন্নতি না হলে মঙ্গলবার বাবা ও ছেলেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ঢাকা নেওয়ার পথে শিশু আয়ানের মৃত্যু হয়। হান্নান শেখ বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তবে তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম  বলেন, এ ঘটনায় মৃতের চাচা জাহাঙ্গীর আলম (৪৫) বাদী হয়ে মধুখালী থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) দায়ের করেছেন। পুলিশ শিশু আয়ানের মৃতদেহ উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকেলে পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়েছি।

সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর জানান, প্রাথমিকভাবে মৃত্যুর কারণ যা বলা হচ্ছে তা ছাড়াও এ ঘটনার পেছনে অন্য কোনো সত্য রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

জহির হোসেন/এমএএস