সংগৃহীত ছবি

রাঙামাটির কাউখালী উপজেলার খাজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে তিনজন শ্রমিককে অপহরণের অভিযোগ উঠেছে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে। গত বুধবার (২৮ ডিসেম্বর) রাতে উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবনিয়া এলাকার ইটভাটা থেকে তাদের অপহরণ করা হয় বলে জানিয়েছেন ইটভাটা মালিকদের একজন মো. ইদ্রিস।

তিনি জানান, বুধবার মধ্যরাতে পাহাড়ের একদল অস্ত্রধারী সন্ত্রাসী ইটভাটাতে প্রবেশ করে চাঁদা দাবি করেন। মালিকপক্ষ তাৎক্ষণিক চাঁদা দিতে না পারায় তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায় এবং চাঁদা দিয়ে তাদের ছাড়িয়ে আনাসহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইটভাটার সকল কাজ বন্ধ রাখার হুমকি দিয়ে যায়।

অপহৃতরা হলেন- চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার জিয়াউর রহমান (২৮), নোয়াখালী সদরের আহসান উল্লাহ (২৯) ও মোসলেম উদ্দিন (৪০)।

এ বিষয়ে কাউখালী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ আলী জানান, ইটভাটার মালিক মৌখিকভাবে বিষয়টি আমাকে জানিয়েছেন। বিস্তারিত জানার চেষ্টা করছি। তবে এ বিষয়ে ইটভাটা মালিকদের পক্ষ থেকে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিশু মল্লিক/এমজেইউ