হেকমত সিকদার

টাঙ্গাইলের ঘাটাইলে আব্দুল মালেক নামে এক যুবদল কর্মী হত্যা মামলায় উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হেকমত সিকদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসনাত এ রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে গতকাল রোববার দুপুরে হেকমত সিকদারকে টাঙ্গাইল আইনজীবী সমিতির সামনে থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, সকালে টাঙ্গাইল কারাগার থেকে হেকমত সিকদারকে আদালতে আনা হয়। রিমান্ড মঞ্জুরের পর তাকে কারাগারে পাঠানো হয়। সেখান থেকে সিআইডির সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেবে।

টাঙ্গাইল সিআইডির পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আতাউর রহমান আকন্দ জানান, সরেজমিনে ঘটনার পূর্বাপর তদন্ত শেষে রোববার দুপুরে হেকমত সিকদারকে গ্রেপ্তারের পর সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়। সোমবার তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, ২০১৮ সালের ২৮ মার্চ রাতে ঘাটাইলের সাগরদীঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেকমত সিকদারের লোকজন ব্যালট পেপারে ছিল মারছে- এমন খবর ছড়িয়ে পড়লে স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ বাহারের সমর্থকসহ এলাকাবাসী সেখানে হামলা চালায়। এ সময় স্কুল ঘরের ভেতর থেকে হামলাকারীদের প্রতি কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আব্দুল মালেক নামে এক যুবদল কর্মী নিহত হন। পরদিন ২৯ মার্চ গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। এ ঘটনায় ২ এপ্রিল আব্দুল মালেকের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে ঘাটাইল থানায় হত্যা মামলা করেন। মামলাটি একাধিক তদন্তকারী সংস্থা তদন্তের পর সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

অভিজিৎ ঘোষ/আরএআর