নাটোরে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও ধর্ষণ চেষ্টার অভিযোগে সাজ্জাদুর রহমান সাকিব (২৬) নামের একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২ জানুয়ারি) রাত ৮টার দিকে শহরের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার থেকে তাকে আটক করা হয়। আটক সাকিব শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবিশন সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক।

স্থানীয় সূত্রে জানা যায়, ১০ দিন আগে নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডে কম্পিউটার প্রশিক্ষণের জন্য ভর্তি হন নাটোর শহরের একটি স্কুলের দশম শ্রেণির ওই ছাত্রী। গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) অভিযুক্ত সাকিব ওই শিক্ষার্থীকে কল করে জানান, শনিবার সকাল ৮টা থেকে প্রশিক্ষণ শুরু হবে। সে অনুযায়ী ওই শিক্ষার্থী শনিবার সকালে প্রশিক্ষণ সেন্টারে যান। এসময় অন্য কোনো শিক্ষার্থী না থাকার সুযোগে ভুক্তভোগীর স্পর্শকাতর স্থানে হাত দেন অভিযুক্ত সাকিব। এসময় মুখে জ্বলন্ত সিগারেট ঢুকিয়ে ধর্ষণের চেষ্টাও চালায় সাকিব। দীর্ঘসময় ওই ছাত্রীর সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে অন্য শিক্ষার্থীরা প্রশিক্ষণের জন্য এলে ভুক্তভোগীকে ছেড়ে দেয় সাকিব।

তাৎক্ষণিকভাবে ভুক্তভোগী পরিবারকে কিছু না জানালেও সোমবার পরিবারকে বিষয়টি জানায়। পরে পরিবারের সদস্যরা অর্কিড আইসিটি ওয়ার্ল্ডে গিয়ে পরিচালক সাজ্জাদুর রহমান সাকিবকে মারতে যান। এসময় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের সহকারী প্রোগ্রামার শরিফুল ইসলাম বিষয়টি সদর থানার ওসিকে জানালে পুলিশ গিয়ে অভিযুক্ত সাকিবকে আটক করে থানায় নিয়ে যায়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, যৌন হয়রানির অভিযোগে সাজ্জাদুর রহমান সাকিব নামে একজনকে আটক করা হয়েছে। সেখানকার সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। ভুক্তভোগীর জবানবন্দি নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

তাপস কুমার/এসএসএইচ/