কুমিল্লার দেবিদ্বারে মামার বাড়িতে বেড়াতে এসে নিখোঁজের ৩ দিন পর বাড়ির পাশের ডোবা থেকে ইমরান নামের ২ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ জানুয়ারি) দেবিদ্বার উপজেলা খাইয়ারা গ্রামের মাস্টার বাড়ির পাশের ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

মৃত ইমরান দেবিদ্বার উপজেলার বুড়িরপাড় গ্রামের দুবাই প্রবাসী জসীম উদ্দিনের ছেলে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন দেবিদ্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর। 

কমল কৃষ্ণ ধর জানান, মঙ্গলবার খাইয়ারা গ্রামের মাস্টার বাড়ির পাশের ডোবায় মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

তিনি আরও বলেন, এর আগে প্রায় ১৫দিন আগে মায়ের সঙ্গে মামার বাড়ি খাইয়ার গ্রামে বেড়াতে আসে ইমরান। গত ৩১ ডিসেম্বর নিজ বাড়িতে ফিরে যাওয়ার কথা থাকলেও ওইদিন সকাল ১০টার দিকে নিখোঁজ হয় শিশুটি। সন্ধ্যায় ইমরানের মা হোসনেয়ারা বেগম দেবিদ্বার থানায় নিখোঁজ ডায়েরি করেন। আমরা ওই এলাকার প্রতি ঘরে তল্লাশি চালিয়েছি। কয়েকটি পুকুরেও অনুসন্ধান করেছি। ৩ দিন পর ডোবায় ভাসমান অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুর কারণ নিশ্চিত হতে অপমৃত্যু মামলা দায়ের আগে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর কারণ জানা যাবে।

আরিফ আজগর/আরকে